ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা করলো উগান্ডা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মে ০৭ ১৫:৩৩:২৮
চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা করলো উগান্ডা

আর মাত্র কয়েক এক সপ্তাহ পর শুরু হবে আইসিরি মেগা ইভেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ। দিনের হিসেবে ২৫ দিন পর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের অনুষ্টিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ গ্রহন করবে ২০টি দল। ইতিমধ্যে দল ঘোষণা করে দিয়েছে অনেক দেশ। সেই ধারাবাহিকতায় এবার দল ঘোষণা করল প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাওয়া উগান্ডা।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে উগান্ডা। আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বে জিম্বাবুয়েকে উড়িয়ে টি-টোয়েন্টি সুযোগ পায় দলটি। বিশ্বকাপের জন্য অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে ব্রায়ান মাসাবার কাঁধে।

উগান্ডার বিশ্বকাপ স্কোয়াডে সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার হলেন ফ্র্যাঙ্ক এনসুবুগা। দীর্ঘ ২৫ বছর ধরে জাতীয় দলের জার্সিতে খেলছেন উগান্ডার এই অলরাউন্ডার। ১৯৮০ সালে জন্ম নেওয়া অভিজ্ঞ এনসুবুগা ১৯৯৭ সাল থেকে খেলছেন উগান্ডার হয়ে। মাঠে নেমেছেন ৫৪ টি-টোয়েন্টিতে।

এখন পর্যন্ত যে দল গুলো তাদের স্কোয়াড ঘোষণা করেছে তার মধ্যে সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার এনসুবুগাই। তিনি পেছনে ফেলেছেন ওমানের মোহাম্মদ নাদিম ও নাসিম খুশিকে। তাদের উভয়েরই বয়স ৪১ বছর।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ২ জুন থেকে ২৯ জুন পর্যন্ত। 'সি' গ্রুপে উগান্ডার সঙ্গে আছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও পাপুয়া নিউগিনি। ৪ জুন আফাগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে তারা।

উগান্ডার বিশ্বকাপ স্কোয়াড :

ব্রায়ান মাসাবা (অধিনায়ক), সাইমন সেসাজি, রজার মুকাসা, কসমস কাইউটা, দিনেশ নাকরানি, ফ্রেড আচেলাম, কেনেথ ওয়াইসওয়া, আলপেশ রামজানি, ফ্র্যাঙ্ক এনসুবুগা, হেনরি সেনিয়োন্ডো, বিলাল হাসান, রবিনসন ওবুইয়া, রিয়াজাত আলি শাহ, জুমা মিয়াইজি ও রোনাক প্যাটেল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে