ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কারাগার থেকে ছাড়া পেয়ে আসিফের ‘গারদীয় শুভেচ্ছা’

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ১২ ১৪:৪৪:৫৫
কারাগার থেকে ছাড়া পেয়ে আসিফের ‘গারদীয় শুভেচ্ছা’

এর আগে ঢাকার মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ১০ হাজার টাকা মুচলেকায় সোমবার সকালে আসিফ আকবরের জামিন মঞ্জুর করেন। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে আরেক সংগীতশিল্পী শফিক তুহিনের দায়ের করা মামলায় গত মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়েছিল।

কারাগার থেকে মুক্তি পেয়ে আসিফ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যটাসে লিখেন, ‘বাংলাদেশের সবাইকে সালাম এবং গারদীয় শুভেচ্ছা। আমার অবর্তমানে যারা দোয়া করেছেন, তাদের সবার প্রতি আমার মরহুম বাবা মা’র পক্ষ থেকে কৃতজ্ঞতা।’

আসিফ সে পোস্টে আরও লিখেছেন, ‘যারা আমাকে নিয়ে সত্য মিথ্যা প্রশ্ন তুলেছেন, তাদের জন্য সঠিক উত্তর নিয়ে হাজির হবো শিগগির। আইনশৃঙ্খলা বাহিনী, কারা কর্তৃপক্ষ, কারাবন্দী ভাইদের জন্য অনেক ভালবাসা, কারণ বাংলাদেশের একজন শিল্পী হিসেবে তারা আমার ব্যাপক যত্ন নিয়েছেন।’

ওই স্ট্যটাসে আসিফ তার ভক্তদের উদ্দেশ্যে লিখেন, ‘আমার ফ্যানদের অনুরোধ করছি সবাই শান্ত থাকুন,যেকোনো রকম উত্তেজনা পরিহার করুন, আমি ভালো আছি। আমি আপনাদের ভালোবাসার কৃতজ্ঞতাপাশে আবদ্ধ।’

৫ জুন, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে সিআইডির একটি দল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) সংলগ্ন নিজ স্টুডিও থেকে আসিফকে গ্রেফতার করে। এরপর আইসিটি আইনে দায়ের করা মামলায় গত বুধবার আসিফ আকবরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক প্রলয় রায় এর আগে আসিফকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। কিন্তু এই আবেদন নাকচ করেন আদালত। এ সময় জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দিয়ে আসিফ আকবরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শফিক তুহিনের মামলায় আসিফ ছাড়াও অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ১ জুন আনুমানিক রাত ৯টার দিকে চ্যানেল ২৪-এর সার্চ লাইট নামের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গানের বাণিজ্যিক ব্যবহার করে লাভবান হয়েছেন।

শফিক তুহিন অভিযোগ করে আরও বলেন, ২ জুন দিবাগত রাতে নিজ ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়ে একটি পোস্ট দেন তিনি। সেই পোস্টে আসিফ অশালীন মন্তব্য করেন ও তাকে হুমকি দেন। ৩ জুন নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসেও আসিফ অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। এসব বিবেচনায় এই শিল্পীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে