ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফরিদপুরে এবার বিশাল এক অজগর

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুলাই ০৭ ১৭:২৭:৪৯
ফরিদপুরে এবার বিশাল এক অজগর

শুক্রবার গভীর রাতে প্রায় ১৬ ফুট লম্বা ও ৩০ কেজি ওজনের অজগর সাপটি আটক করে এলাকাবাসী।

গত এক সপ্তাহে ১৩টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার, বিশাল আকৃতির অজগর আটক ও সাপের কামড়ে মফিজুর নামের এক যুবকের মৃত্যু এ তিনটি ঘটনায় এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, উপজেলার গাজনা ইউনিয়নের বড়াইল গ্রামের কৃষক আকরাম হোসেন শুক্রবার রাতে তার পুরাতন বাড়ি থেকে ফুটবল খেলা দেখে নতুন বাড়িতে যাওয়ার সময় পথিমধ্যে রাস্তার উপর বিশাল আকৃতির একটি অজগর সাপ দেখতে পান। পরে লোকজন ডেকে অজগরটি আটক করে নিজ বাড়ি এনে একটি কাঠের খাঁচায় ঢুকিয়ে রাখেন।

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে শনিবার সকালে বিভিন্ন এলাকা থেকে শত শত নারী পুরুষ ভিড় করে কৃষক আকরাম মৃধার বাড়িতে। তবে বিশাল আকৃতির এ অজগর সাপটি কোথা থেকে এসেছে তা কেউ বলতে পারছে না।

সাপটি দেখতে আসা এলাকার বিভিন্ন লোকজন জানায়, কিছুদিন যাবৎ আমাদের এলাকা থেকে হাঁস মুরগি নিখোঁজ হচ্ছিল। এতেই ধারণা করা হচ্ছে সাপটি অনেকদিন আগে থেকেই এলাকায় অবস্থান করছিল এবং তাদের হাঁস মুরগি খেয়ে ফেলছিল।

এ ব্যাপারে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার বলেন, এসব এলাকায় এ ধরনের সাপ থাকার কথা নয়। সাপটি কিভাবে এই এলাকায় এল বিষয়টি তদন্ত করে দেখা হবে। সাপটি সংরক্ষণের জন্য বন বিভাগকে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত বুধবার ফরিদপুরের মধুখালী পৌরসভার গোন্দারদিয়া গ্রামের শাহ মো. আবুল হোসেন মোল্লার বসতঘরের ভেতরে একটি গর্ত থেকে ১৩টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়। আগের দিন মঙ্গলবার উপজেলার কামালদিয়া ইউনিয়নের মেছরদিয়া গ্রামে ফুটবল খেলা দেখতে যাওয়ার পথে সাপের দংশনে মফিজুর (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে