ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের এই গ্রামে বিবাহিত মহিলারা ৫ দিন কাপড় না পরে থাকে ,কোথায় জানলে চমকে যাবেন জানুন

২০১৮ জুন ০৮ ২১:১০:১৮
ভারতের এই গ্রামে বিবাহিত মহিলারা ৫ দিন কাপড় না পরে থাকে ,কোথায় জানলে চমকে যাবেন জানুন

আর তাদের মধ্যে কিছু আমরা সকলেই জানি আর এমন কিছু আছে যেগুলি অবাককরে দেওয়ার মত। আর এই রকমি একটি পরম্পরা হিমাচল প্রদেশের একটি গ্রামে চলে আসছে ।আসলে এই গ্রামে নাকি মহিলাদের পরম্পরার নাম ৫ দিন বস্ত্র হীন হয়ে থাকতে হয় ।কারন জানুন

এটা আপনার অবাক করা লাগতে পারে কিন্তু ওখান এই রকমি চলে আসছে ।আসলে আমরা যে গ্রামের কথা বলছি তা আসলে হিমাচল প্রদেশের মনিকরন ঘাটির কাছে পীণী গ্রাম ।আর এই জায়গায় বর্ষার দিনে একটি আজব ধরনের পরম্পরা প্রচলিত আছে ।আর তাদের নাকি পাচদিন বিনা কাপড়ে থাকতে হয় ।

আর এই অবস্থায় তাদের পুরুষদের সামনে যেতে হয় না ।আর তার নিজের স্বামীর থেকেও তাকে দূরে থাকতে হয় ।আসুন জেনে নেওয়া যাক মানুষ এই পরম্পরা কেন পালন করে থাকে ।আসলে এখান কার লোকেরা মনে করে যদি কোন মহিলা এই পরম্পরা না মেনে চলে তাহলে তার বাড়িতে খারাপ কিছু ঘটে ।

আর মানুষ ভয়ের দ্বারা এই পরম্পরা পালন করে থাকে আর তাদের পূর্ব পুরুষ ধরে এই নিয়ম পালন করে আসছে ।তবে এখন এই পরম্পরা আগের থেকে বদলে গেছে আর সকলেই এখন কাপড় পরে থাকে ।আর এই বর্ষার সময় এখন শুধু তাদের বাড়ি গুলিতে পুজো করা হয়ে থাকে ।অন্য সব কিছু ভুলে গিয়ে ।

আর এই রীতি একটি ভালো দিক আছে এর ফলে মানুষ সব রকমের খারাপ বস্তু থেকে একদম দূরে থাকে ।আমাদের দেশে অনেক পরম্পরা প্রচলিত আছে কিন্তু কোন পরম্পরার জন্যে কোন মহিলাকে নিরবস্ত রাখার এই ব্যাপার কারু মাথায় ঠিক ভাবে ঢুকতে পারেনি ।জানুন

আসলে যখন কোন পরম্পরা তৈরি করা হয়ে থাকে সেই সময়ের কাল থেকে ঠিক ভাবে পরম্পরা পালন করা হয়ে থাকে ।আর অময় সময়ের তার বিষেসত্তা কমতে থাকে. ।আর এমন কিছু পরম্পরা যেগুলি ক্ষতি করে থাকে সেগুলি একটি ভেবে চিন্তে সব সময় পালন করা উচিত ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে