ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রিয়াঙ্কাও ক্ষমা চাইলেন

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ১১ ১১:১৩:৪৬
প্রিয়াঙ্কাও ক্ষমা চাইলেন

টুইটারে সম্প্রতি লেখেন, তিনি গর্বিত ভারতীয়, দেশবাসীর আবেগকে আহত করার উদ্দেশ্য তার কখনোই ছিল না।

‘দ্য ব্লাড অফ রোমিও’ নামে ওই এপিসোডে দেখানো হয়, ভারতীয় জাতীয়তাবাদীরা যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে বিস্ফোরণের ছক কষেছে, তারপর পাকিস্তানকে ফাঁসিয়ে দেওয়া তাদের উদ্দেশ্য। এতে মনোক্ষুণ্ন হন ওই শো’র ভারতীয় দর্শকরা, ভারতকে নেতিবাচকভাবে দেখানোর জন্য প্রিয়াঙ্কাও কঠোর সমালোচনার মুখে পড়েন।

এই পরিস্থিতিতে প্রিয়াঙ্কা টুইট করেছেন, তিনি অত্যন্ত মনোক্ষুণ্ণ ও দুঃখিত যে ‘কোয়ান্টিকো’র সাম্প্রতিক একটি এপিসোডে কেউ কেউ আহত হয়েছেন। সেটা তার কখনোই উদ্দেশ্য নয়, হবেও না কোনোদিন। এ জন্য অন্তর থেকে ক্ষমা চাইছেন তিনি।

এদিকে, ‘কোয়ান্টিকো’র নির্মাতা সংস্থা এবিসিও বিবৃতি দিয়ে ওই এপিসোডের জন্য ক্ষমা চেয়েছে। তার পরদিন ক্ষমা চাইলেন প্রিয়াঙ্কা।

তবে ভিন্ন কথা বলেছেন সিরিজটির প্রথম দুই সিজনের অন্যতম লেখিকা শর্বরী আহমেদ। বাংলাদেশি বংশোদ্ভূত এ লেখিকার মাথা থেকেই এসেছিল প্রথম সিজনের জমজ দুই মুসলিম বোন এফবিআই এজেন্ট নিমা ও রায়না।

শর্বরী জানান, সমালোচিত পর্বটি দেখেননি এখনো। কিন্তু দ্রুত প্রতিক্রিয়া নির্দেশ করছে ভারতীয় মননে কী ঘটছে। একই ধরনের অযৌক্তিক প্রতিক্রিয়া দেখা যায় ‘পদ্মাবত’-এর ক্ষেত্র। জাতীয়তাবাদ ব্যাপারটি সমস্যাজনক রং ধারণ করেছে। এটা বলে দিচ্ছে, আমি তোমার চেয়ে ভালো, আমার সংস্কৃতি ও বিশ্বাস তোমার চেয়ে উঁচুমানের।

শর্বরীর ভাষ্যে, ‘হিন্দু জাতীয়তাবাদীরা সমালোচনার বাইরে নয়। অবশ্য, প্রথম সিজনে যখন মুসলিম সন্ত্রাসবাদী দেখানো হয়েছে তা কারো কাছে সমস্যা মনে হয়নি!’

তার মতে, বিষয়গুলো মুসলিম, হিন্দু, বৌদ্ধ জাতীয়তাবাদীরা খুবই ব্যক্তিগতভাবে নেয়। যা পৃথিবীকে ভীতিকর করে তুলছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে