ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শতক হাকাঁনের পর দুর্দান্ত ব্যাট করে এগিয়ে যাচ্ছে মমিনুল দেখুন স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ২৬ ১৩:৩১:২৫
শতক হাকাঁনের পর দুর্দান্ত ব্যাট করে এগিয়ে যাচ্ছে মমিনুল দেখুন স্কোর

ওয়ানডে মেজাজে মমিনুলঃ

সিলেটে দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন মমিনুল হক। প্রথম ইনিংসে ওয়ানডে মেজাজে ৮২ রান করার পর দ্বিতীয় ইনিংসেও আগ্রসী ব্যাটিং করে যাচ্ছেন তিনি। ইতিমধ্যে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৯তম শতক হাঁকিয়েছেন এই বাঁহাতি। ১০৫ বল খেলেছেন তিনি। যেখানে নয়টি চার এবং একটি ছয়ের মার ছিল তাঁর।

তাঁর সাথে সমান তালে ব্যাট চালিয়ে যাচ্ছেন ইয়াসির আলি। ১০০ বল খেলে আশির ঘরে পৌঁছে গেছেন তিনি। দলের রান বর্তমানে ২১৮ রান দুই উইকেট হারিয়ে।

অর্ধশতকের দ্বারপ্রান্তে মমিনুলঃ

৬৩ বলে ৪৫ রান নিয়ে অর্ধশতকের সামনে পূর্বাঞ্চলের বাঁহাতি ব্যাটসম্যান মমিনুল হক। তাঁর সাথে উইকেটে রয়েছেন ইয়াসির আলি। ৫৬ রানে ৩৮ রানে ব্যাটিং করছেন তিনি।

পূর্বাঞ্চলের বর্তমান সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১১৮ রান। তাঁদের লিড দাঁড়িয়েছে ৩১৯ রানের।

দ্বিতীয় দিনের একেবারে সে বেলায় ব্যাটিংয়ে নেমেছিলেন পূর্বাঞ্চলের দুই ওপেনার ইমরুল কায়েস এবং রনি তালুকদার। এক ওভার খেলে কোন উইকেট না হারিয়ে ২ রান নিয়ে দিন শেষ করেছিল তাঁরা। তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমেই তাসকিন আহমেদের বলে লেগ বিফোর হয়ে ফিরে যান বাঁহাতি ওপেনার ইমরুল। মাত্র আট রান করেছিলেন তিনি। কিছুক্ষণ উইকেটে থেকে বিদায় নেন আরেক ওপেনার রনি=ও। ২৪ রান করেছিলেন তিনি, আউট হয়েছেন পেসার শাহাদাত হোসেনের বলে ক্যাচ দিয়ে। তিনে নামা মমিনুলের সাথে ৩১ রানের জুটি গড়েছিলেন তিনি।

মধ্যাঞ্চলের প্রথম ইনিংসঃ

তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে ম্যাচের দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে আড়াই সেশনেই আউট হয়ে যায় মধ্যাঞ্চল। দুর্দান্ত বোলিং করে একাই ছয় উইকেট নিয়েছেন তাইজুল। শেষ পর্যন্ত ২২৪ রানে থেমে যায় মধ্যাঞ্চলের ইনিংস। মধ্যাঞ্চলের হয়ে মাত্র দুই ব্যাটসম্যান অর্ধশতকের ঘর পার করতে পেরেছেন।

ওপেনার পিনাক ঘোষ খেলেছিলেন ৫১ রানে ইনিংস এবং মোসাদ্দেক হোসেন খেলেছেন ৫৭ রানের ইনিংস।

পূর্বাঞ্চলের প্রথম ইনিংসঃ

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া পূর্বাঞ্চল ব্যাটসম্যানদের অসাধারণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৪২৫ রান সংগ্রহ করে। দলের হয়ে চার ব্যাটসম্যান পৌঁছেছিলেন অর্ধশতকের ঘরে কিন্তু কেউ তিন অংকের খাতায় নাম লেখাতে পারেননি।

ইমরুল কায়েস ৭৮ রান, মমিনুল হক ৮২ রান, মাহমুদুল হাসান ৯৪ রান এবং জাকির আলি ৫২ রানের ইনিংস খেলেছিলেন। মধ্যাঞ্চলের হয়ে চার উইকেট নিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

সংক্ষিপ্ত স্কোরঃ

পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংসঃ ২১৮/২ (৪০ ওভার) (মমিনুল ১০০*,ইয়াসির ৮০*; তাসকিন ১/৩৭)

মধ্যাঞ্চল প্রথম ইনিংসঃ ২২৪ অলআউট (৭২.১ ওভার)

(মোসাদ্দেক ৫৭, পিনাক ৫১; তাইজুল ৬/৯২)

পূর্বাঞ্চল প্রথম ইনিংসঃ ৪২৫ অলআউট (৮৮.৫ ওভার)

(মাহমুদুল ৯৪, মমিনুল ৮২,; তাসকিন ৪/৯৬)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে