ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সৌদিতে থাকা বাংলাদেশী প্রবাসীদের জন্য জরুরী বিজ্ঞপ্তি

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ৩০ ২৩:৩৬:১৩
সৌদিতে থাকা বাংলাদেশী প্রবাসীদের জন্য জরুরী বিজ্ঞপ্তি

প্রবাসী বাংলাদেশী ডাক্তার মহোদয়গণ সম্মিলিত হয়ে সৌদি আরবের বাংলাদেশী দূতাবাসের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের কল সেন্টারের মাধ্যমে চিকিৎসা পরামর্শ প্রদানের লক্ষ্যে কারিগরি সমন্বয় ও সহযোগিতা প্রদানের জন্য এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে অনুরোধ জানিয়েছিলেন।

যার সাপেক্ষে এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ চিকিৎসা সেবা প্রদানে ওয়েজ আনার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাস বন্ধু কল সেন্টারটি পুনঃকার্যকর করেছে। এর মাধ্যমে সৌদি আরবে অবস্থানকারী যেকোন প্রবাসী একটি হান্টিং নাম্বার +৮৮ ০৯৬১১ ৯৯৯ ১১১-এর মাধ্যমে অথবা ইমো নাম্বার (ফ্রি) ০১৪০০৬১১৯৯৫, ০১৪০০৬১১৯৯৬, ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮, ০১৯৫৮১০৫০২০-এর মাধ্যমে কল করলে সেই কলটি সৌদি আরবে বাংলাদেশী ডাক্তারদের যে পুল রয়েছে তাদের কাছে রাউট করা হবে।

সংশ্লিষ্ট ডাক্তারগণ তখন ঐ রোগীকে কল সেন্টারের মাধ্যমে চিকিৎসা পরামর্শ দিতে পারবেন। ইতিমধ্যে ৬৭ জন সৌদি প্রবাসী বাংলাদেশী ডাক্তার এ কল সেন্টারের মাধ্যমে প্রবাসীদেরকে চিকিৎসা পরামর্শ প্রদানের অঙ্গীকার নিয়ে corona.gov.bd-এর মাধ্যমে রেজিস্ট্রেশন করেছেন। বাংলাদেশী সময় দুপুর ১২ .০০ থেকে রাত ১২.০০ পর্যন্ত এই প্রবাস বন্ধু কল সেন্টারের মাধ্যমে সৌদি প্রবাসীরা স্বাস্থ্য সংক্রান্ত যে কোন ধরনের সেবা নিতে পারবেন। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রবাসীগণ corona.gov.bd ওয়েবসাইট থেকেও পাবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে