ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

করোনা নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের জন্য দারুন সুখবরঃ সরকার পক্ষের জরুরী বার্তা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ মে ০৬ ১২:৩৮:১৬
করোনা নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের জন্য দারুন সুখবরঃ সরকার পক্ষের জরুরী বার্তা

এদিকে সরকার পক্ষ মালয়েশিয়ায় থাকা সকল প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা দেন যে দেশটিতে থাকা বিদেশি কর্মীদের করোনা টেস্ট পরীক্ষা বাধ্যতামূলক করেছে সরকার।

মালয়েশিয়ায় কোভিড-নাইন্টিনে আক্রান্তের সংখ্যা কমলেও গত দুই দিনে দেশটিতে থাকা প্রবাসী কর্মীদের মধ্যে করোনা পজিটিভের সংখ্যা বেড়ে যাওয়ায় বিদেশি কর্মীদের করোনা টেস্ট করার কথা জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ ইসমাইল সাবরি ইয়াকুব।

দেশটিতে কোম্পানির বিমার অধীনে যে সব বিদেশি কর্মী নাম নিবন্ধন করছেন তাদের সব ব্যয় নিয়োগদাতারা বহন করে। কিন্তু যারা অবৈধভাবে দেশটিতে রয়েছেন অথবা এক কোম্পানির ভিসা দিয়ে অন্য কোম্পানিতে কাজ করছেন তারা চিকিৎসা সেবা, অস্থায়ী কর্ম অক্ষমতা সুবিধা এবং পুনর্বাসন সুবিধার পাশাপাশি প্রত্যাবাসন খরচের সুবিধা থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা রয়েছেন।

মালয়েশিয়ায় এ পর্যন্ত ২১ হাজারেরও বেশি বিদেশি কর্মীর করোনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৮শ’র বেশি প্রবাসীর করোনা পজিটিভ ধরা পড়েছে। দেশটিতে ৪ জন বিদেশি কর্মী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে কর্মক্ষেত্রে কর্মীদের স্বাস্থ্য সেবা ও নিরাপত্তা সুবিধা দিয়ে স্বাস্থ্যকর কর্ম পরিবেশ নিশ্চিত করতে হবে নিয়োগদাতাদের। তাহলেই কেবল করোনার হাত থেকে রক্ষা পেতে পারেন প্রবাসী কর্মীরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে