ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রবাসীদের জন্য দারুন সুখবর, কল দিলেই মিলবে খাদ্য সামগ্রী

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ মে ১০ ২২:৩১:১৯
প্রবাসীদের জন্য দারুন সুখবর, কল দিলেই মিলবে খাদ্য সামগ্রী

রাস্তায় বের হয়ে সুস্থ অবস্থায় ঘরে ফেরার নিশ্চয়তা যেন একদমই হারিয়ে গেছে। এমতাবস্থায় নিউইয়র্কে বিপদগ্রস্ত বাংলাদেশিদের সহযোগিতায় হাত বাড়িয়েছে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জ্যামাইকা’।

নিউইয়র্কে ২০ মা’র্চ লকডাউন শুরুর দিন থেকে প্রবাসী বাংলাদেশিদের এক মাসের নিত্যপ্রযোজনীয় খাবার দিয়ে সহায়তা করছে সংগঠনটি। সাহায্যের প্রযোজন হলে ১৭১৮ ৯৭১ ০০৫৪ নম্বরে কল দিলে তাদের এক মাসের খাবার পৌছে দেন প্রতিষ্ঠানের সভাপতি বাহালুল সৈয়দ উজ্জ্বল।

নাম প্রকাশে অনিচ্ছুক সাহায্য পেয়েছেন এক বাংলাদেশি টিভি তারকা বলেন, ‘কুইন্স ভিলেজ থেকে কোথাও বের হতে ভ’য় পাই। আমাদের অর্থনৈতিক সাম’র্থ থাকলেও কিনতে যাওয়ার সাহস নাই।

পোলাওয়ের চাল, গুড়ো দুধ, চা-পাতা এবং ঘিসহ প্রায় এক মাসের খাবার দিয়ে সহযোগিতা করছেন। আমি কী’ বলে কৃতজ্ঞতা প্রকাশ করব জানি না। আমা’র অনেক সহকর্মীকে তাদের কথা বলেছি তারাও তাদের সহযোগিতা পেয়েছে বলে জানিয়েছে।’

সম্প্রতি যু’ক্তরাষ্ট্রে আসা আফরোজা তাসনিম বলেন, ‘এখানে এসে এমন খা’রাপ অবস্থায় পড়ব কোনোদিন চিন্তাও করিনি। আত্মীয়-স্বজন থাকলেও কেউ এই সময় বাসায় এসে সহযোগিতা করতে পারছে না। তারা খাবার না দিলে খুব বিপদে পড়ে যেতাম।’

সৈয়দ উজ্জ্বল বলেন, আমা’র অফিসের নিচে একটি সুপার মা’র্কেট আছে। লকডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে নিজের চোখে দেখেছি খাবার কিনতে মানুষের ক’ষ্ট। আমি সামাজিক কার্যক্রমে জ’ড়িত থাকায় মানুষজন আমাকে জানায় তাদের দুর্দশার কথা। বিশেষ করে বৃদ্ধ’রা, সিঙ্গেল মাদার, নতুন প্রবাসী, কাগজ-পত্রহীন মানুষ, সদ্য বেকাররা যখন ফোন করে বলেন তাদের ঘরে খাবার নাই। তখন নিজের ভালোমন্দের কথা আর চিন্তা করতে পারি না। নিজের গাড়িতে খাবার কিনে মানুষের বাড়িতে খাবার পৌছে দিই।

তিনি আরো বলেন, এই কার্যক্রমে স্বশরীরে এবং অর্থৈনৈতিকভাবে হাত বাড়িয়েছেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাইফুল্লাহ ভূইয়া, সহ-সাধারণ সম্পাদক আহনাফ আলম এবং খাবার বাড়ির অন্যতম কর্ণধার কাম’রুজ্জামান কাম’রুল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে