ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রবাসী বাংলাদেশীদের জন্য দারুন সুখবরঃ বিনা খরচে দেশে টাকা পাঠানোর সুযোগ

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ মে ১১ ২০:১৮:১২
প্রবাসী বাংলাদেশীদের জন্য দারুন সুখবরঃ বিনা খরচে দেশে টাকা পাঠানোর সুযোগ

আরএকে মানি ট্রান্সফার (RAK Money Transfer) এর মাধ্যমে পাঠানো টাকা ব্যাংক এশিয়ার একাউন্টে তাৎক্ষণিক জমা হয়ে যাবে। ফলে প্রেরণকারীর পুরো টাকাই তার বেনিফিসিয়ারি উত্তোলন করতে পারবেন। এছাড়াও পাঠানো টাকার উপর বাংলাদেশ সরকার দেওয়া ২ শতাংশ বাড়তি প্রণোদনাও পাবেন।

ব্যাংক এশিয়া এবং সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক বাণিজ্যিক ব্যাংক আরএকে ব্যাংক যৌথভাবে প্রবাসী বাংলাদেশিদের জন্য চার্জ ফ্রি রেমিট্যান্স প্রেরণ সুবিধা চালু করলো। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে ব্যাংক এশিয়া।

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা সর্বাধুনিক প্রযুক্তির সহায়তায় ঘরে বসে আরএকে ডিজিটাল ব্যাংকিংয়ের মাধ্যমে অথবা আরএকে ব্যাংকের শাখা থেকে কোনো রকম ফি ছাড়াই রেমিট্যান্স পাঠাতে পারবেন। এ সুবিধা ৩০ জুন, ২০২০ পর্যন্ত চালু থাকবে।

এ বিষয়ে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী বলেন, প্রবাসী বাংলাদেশিদের চার্জ ফ্রি রেমিট্যান্স প্রেরণ সুবিধা দিতে আরএকে ব্যাংকের সাথে যৌথভাবে এ সেবাটি চালু করতে পেরে আমরা আনন্দিত। এটি আমাদের দেশে রেমিট্যান্স সেবায় একটি মাইলফলক যোগ করলো। বিশ্বব্যাপী করোনাকালীন সংকটময় পরিস্থিতিতে যৌথভাবে চালুকৃত এ সেবার মাধ্যমে আমরা প্রবাসী বাংলাদেশিদের কিছুটা হলেও সহযোগী হতে পারলাম যাতে তারা দেশে তাদের পরিবার পরিজনের কাছে বিনা খরচে টাকা পাঠাতে পারে। দেশব্যাপী আমাদের ১২৮টি শাখা ও ৩ হাজার ৯০০ এর বেশি এজেন্ট পয়েন্টের মাধ্যমে মানুষের দোরগোড়ায় এ রেমিট্যান্সের টাকা পৌঁছে দেব।

এ বিষয়ে আরএকে ব্যাংকের সিইও পিটার ইংল্যান্ড বলেন, বিশ্বব্যাপী চলমান কোভিড-১৯ এর সংকটময় পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের বিনা খরচে দেশে টাকা পাঠানোর সুবিধা দিতেই আমরা এ সেবা চালু করেছি। এটি খুব সহজ, নিরাপদ এবং দ্রুততর একটি ফান্ড ট্রান্সফার সেবা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে