ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

যে কারনে বিপুলসংখ্যক অভিবাসীকে আটক করল মালয়েশিয়ান সরকার

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ মে ১১ ২০:৫৭:৪৯
যে কারনে বিপুলসংখ্যক অভিবাসীকে আটক করল মালয়েশিয়ান সরকার

সোমবার (১১ মে) সকাল থেকে পুলিশ, সেনাবাহিনীর সদস্য, পাবলিক ডিফে’ন্স সার্ভিসসহ যৌথ বাহিনীর একটি দল এই অ’ভিযানে অংশগ্রহণ করে।

কুয়ালালামপুর সেলাং পাচার এবং শ্রী মুরনি এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এই অ’ভিযানে কতজন অভিবাসীকে আ’টক করা হয়েছে তার বিস্তারিত প্রকাশ করা হয়নি। ধারণা করা হচ্ছে এর সংখ্যা শতাধিক হতে পারে এবং আ’টককৃতদের মধ্যে বাংলাদেশ,মায়ানমার ও নেপালের নাগরিক রয়েছে। কুয়ালালামপুরের পুলিশের প্রধান দাতুক সেরী মাজলান নাজিম স্থানীয় সংবাদমাধ্যমে এক বিবৃতিতে জানান, সকাল সাড়ে ৮টার দিকে অভিযান শুরু করে দুপুর পর্যন্ত চলা অ’ভিযানে যে সমস্ত অভিবাসী ইমিগ্রেশন আইন ১৯৫৯,১৯৬৩ এর ধারা লঙ্ঘন করে অ’বৈধভাবে বসবাস করছে তাদেরকে আ’টক করা হয়েছে।

এসময় তিনি আরো বলেন, পুলিশ ছাড়াও এই অ’ভিযানে সেনাবাহিনী (এটিএম), স্বাস্থ্য মন্ত্রণালয়(কেএম), মালয়েশিয়ার পাবলিক ডিফেন্স সার্ভিস (এপিএম) অংশগ্রহণ করে এবং স্থানীয় গনমাধ্যম কে নিরাপদ দূরত্ব বজায় রেখে ছবি ও তথ্য সংগ্রহ করার কথা বলা হয়েছে।

এছাড়াও,মালয়েশিয়া জাবাতান ইমিগ্রেশন বিভাগের ভেরিফায়েড সোশ্যাল মিডিয়া যেমন, ফেইসবুক, টুইটার,ইন্সট্রাগ্রাম, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে এই অ’ভিযানের তথ্য নিশ্চিত করা হয়েছে।

এদিকে গতকাল মালয়েশিয়ার সরকার করোনা ভাইরাস পরিস্থিতি মো’কাবেলায় ৫ ম বারের মত লকডাউন (এমসিও)বাড়িয়ে আগামী জুন মাসের ৯ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সকল অভিবাসীদের করোনা ভাইরাস পরিক্ষা বাধ্যতামুলক করা হয়েছে এবং যে সমস্ত অভিবাসী বৈধ ভিসা রয়েছে তারা নিজ দেশে ছুটিতে রয়েছেন তারা এখন মালয়েশিয়া ঢুকতে পারবে না, তবে তারা কখন মালয়েশিয়া প্রবেশ করতে পারবেন সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

প্রতিবেদন লেখা পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১০৮ জন, মোট আ’ক্রান্ত হয়েছেন ৬৬৫৬ জন, সুস্থ হয়ে উঠেছেন ৫০২৫ জন, গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছেন ৬৭ জন যা আগের আ’ক্রান্তের তুলনায় অনেক কম এবং গত ২৪ ঘণ্টায় কেউ মা’রা যায়নি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে