ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

২২ মিনিটেই পানামার জালে ইংল্যান্ডের ২ গোল (লাইভ দেখুন)

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ২৪ ১৮:৪৫:০৮
২২ মিনিটেই পানামার জালে ইংল্যান্ডের ২ গোল (লাইভ দেখুন)

এটি এবারের বিশ্বকাপে দুই ম্যাচে তার তৃতীয় গোল। 'জি' গ্রুপে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয়েছে এই ম্যাচ। নিজনি নভগোরোদে রোববারের এই ম্যাচ পানামার জন্য মহা গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখতে। কিন্তু হায়! এই রিপোর্ট লেখার সময় ওই ২-০ গোলেই এগিয়ে ১৯৬৬ সালের চ্যাম্পিয়নরা।

টিকে থাকতে পনামার অন্তত একটি পয়েন্ট দরকার। কিন্তু ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় আন্তর্জাতিক গোল করে জন স্টোনস তাদের চাপে ফেলে দিয়েছেন খেলা শুরু হতে না হতেই। কর্নার থেকে উড়ে আসা বলে আন মার্কড স্টোনস হেড করে পানামার জালে বল জড়িয়ে উৎসবে মাতিয়েছেন দলকে। কিয়েরান ট্রিপিয়েয়ার কর্নার কিক নিয়েছিলেন। এরপর লিনগার্ডকে পেনাল্টি বক্সে এসকোবার ফাউল করলে পেনাল্টি পায় ইংল্যান্ড। আগের ম্যাচে দুই গোল করা দলনেতা হ্যারি কেন মিস করেননি স্পট কিক থেকে লক্ষ্যভেদ করতে।

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডকে মোটেও ফেভারিট ধরা যাচ্ছে না। অবশ্য তারা প্রথম ম্যাচে ২-১ গোলে হারিয়েছে তিউনিসিয়াকে। আর পানামা ৩-০ গোলে হেরেছিল বেলজিয়ামের কাছে। বেলজিয়াম পরের ম্যাচে তিউনিসিয়াকে বড় ব্যবধানে হারিয়ে এক পা দিয়ে রেখেছে নক আউট পর্বে। মার্কিন যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে বিশ্বকাপে প্রথমবার আসা পানামার জন্য এটা তাই বাঁচা-মরার ম্যাচ। জয়ের বিকল্প নেই তাদের সামনে। কিন্তু ইংল্যান্ড বড় কঠিন প্রতিপক্ষ তাদের জন্য। তা পানামা বুঝে গেছে শুরুতেই।

গ্রুপে বেলজিয়ামের পয়েন্ট দুই ম্যাচে ৬, তিউনিসিয়ার দুই ম্যাচে ০, ইংল্যান্ডের এক ম্যাচে ৩ আর পানামার ১ ম্যাচে ০। মাত্র শুরু হওয়া ম্যাচটিতে শক্তির ব্যবধান দুই দলের মধ্যে ফিফা বিশ্ব র‍্যাঙ্কিংয়েও স্পষ্ট। ইংল্যান্ড আছে ১২ নম্বরে। আর পানামার স্থান ৫৫-তে।

খেলাটি লাইভ দেখতে এখানে ক্লিক করুন

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে