ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সদ্য সংবাদ

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন অধিনায়ক বাবর আজম*** গুজরাট টাইটান্সের কাছে বোলিং ব্যর্থতায় ৩৫ হারলো চেন্নাই, মুস্তাফিজের কাছে আসলো বিশেষ অনুরোধ*** আগামীকাল সন্ধ্যা ৬টা বা বিকেল ৩টায় নয় নতুন সময়ে জিম্বাবুয়ে বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ*** ম্যাচ জিতলেও টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে নতুন লজ্জার রেকর্ড গড়লো বাংলাদেশ*** ডু অর ডাই ম্যাচে হারলো চেন্নাই, আইপিএল নিয়ে যা বললেন মুস্তাফিজ*** ৩ পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচের জন্য একাদশ ঘোষণা করলো বাংলাদেশ*** জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজের সূচি ঘোষণা***

আদাবরের ঘটনায় দোষী যেই হোক কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ১০ ২৩:৩৮:২৪
আদাবরের ঘটনায় দোষী যেই হোক কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের

শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ বিষয়ে ওবায়দুল কাদের আরও বলেন, আজকে অনাকাঙ্খিত অনভিপ্রেত একটা ঘটনা ঘটে গেছে আদাবরে। সে ব্যাপারে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। তিনি আমাকে বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে তার নির্দেশনা জানিয়ে দিতে। প্রধানমন্ত্রী দুই দিনের মধ্যে এই ঘটনা তদন্ত করে রিপোর্ট জানতে চান। যারাই দোষী হোক। একটি চমৎকার শান্তিপূর্ণ পরিবেশে কেন অনাকাঙ্খিত মর্মান্তিক ঘটনা ঘটলো।

শুক্রবার শুরু হওয়া দলের মনোনয়ন ফরম বিক্রি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতিদিন ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত মনোনয়ন বিক্রি এবং জমা নেওয়া হবে। মনোনয়ন কবে নাগাদ বিক্রি ও জমা শেষ হবে সে প্রসঙ্গে তিনি বলেন, রোববার আমাদের সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনার সভাপতিত্বে পার্লামেন্টারি বোর্ডের সভা বসবে। সেখানেই মূলত ঠিক করা হবে মনোনয়ন ফরম সংগ্রহ করা বা জমা দেওয়া কোন সময় পর্যন্ত চলবে।

সেতুমন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনে আনন্দমুখর পরিবেশে থাকতে হয়। যারা ঢাক-বাদ্য বাজিয়ে আসে। জনস্বার্থে এই আনন্দ ধারাকে আমরা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি কিন্তু কিছু কিছু সময় আমরা পারিনি। জনগণের জন্য আমরা রাজনীতি করি। প্রধানমন্ত্রীর স্পষ্ট ঘোষণা আছে রাস্তা বন্ধ করে কোনও সভা সমাবেশ করবো না এবং অন্যদেরও আমরা পরামর্শ দিয়েছি।

যদি নির্বাচনে তফসিল না পিছানো হয় বিএনপি বা ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে কিনা এমন কোনও শঙ্কা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন নির্বাচন রিলেটেড সকল সিদ্বান্তের মালিক নির্বাচন কমিশন (ইসি)। আমাদের বলার কিছু নেই। যদি নির্বাচন কমিশন মনে করে তাদের দাবি ন্যায়সঙ্গত সেটা তারা ডিসাইড করবে। আওয়ামী লীগ সরকারের কোনো করণীয় নেই। আমরা চাই-যথাসময়ে নির্বাচন। আমরা প্রস্তুত আছি। নির্বাচনের পথে অন্তরায় সৃষ্টিকারী সহিংসতা বা নাশকতাযুক্ত হলে সেটারও প্রতিরোধ করার জন্য জনগণকে সঙ্গে নিয়ে, আমাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমরা প্রস্তুত আছি।

ঐক্যফ্রন্টের নির্বাচন কমিশনের অভিমূখে পথযাত্রার মত কর্মসূচি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সেটারও ব্যবস্থা নিবে নির্বাচন কমিশন। যদি তারা কোনো কর্মসূচি নেয়, এটা নির্বাচনী আইন আচরণবিধির সঙ্গে মোটেও সামঞ্জস্যপূর্ণ নয়। সে অবস্থায় এটার কি ব্যবস্থা নেবে এটা নির্বাচন কমিশনের বিষয়।

ওবায়দুল কাদের বলেন, আমরা ভালোর জন্য আশাবাদী।আমরা মনে করি- ঐক্যফ্রন্ট যুক্তফ্রন্ট ও জাতীয় পার্টি নির্বাচনে আসবে। শেষমেষ আরও কিছু পাওয়া যায় কিনা আরও কিছু ছাড় দেয় কি না, সে জন্য বিরোধীদল সূলভ হুঙ্কার দিচ্ছে। এখানে দরকষাকষিরও একটা বিষয় আছে। তাই শেষ মুহূর্তে চেষ্টা করে দেখছে।

সম্পাদকমণ্ডলীর সভায় আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিএম মেজাম্মেল, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামসুন্নাহার চাঁপা, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, ইকবাল হোসেন অপু প্রমুখ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে