ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার নির্বাচনী আসনে ধানের শীষের প্রার্থী হবেন যিনি

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ১১ ১২:৩৩:৩০
খালেদা জিয়ার নির্বাচনী আসনে ধানের শীষের প্রার্থী হবেন যিনি

উল্লেখ্য, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও সর্বশেষ ২০০৮ সালসহ টানা পাঁচবার ফেনী-1১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বিএনপি চেয়ারপারসন।সংসদীয় এই আসনের মধ্যে আছে- ফেনীর ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলা ও পৌরসভা। আর ফুলগাজী উপজেলার শ্রীপুর গ্রামেই খালেদা জিয়ার পৈত্রিক বাড়ি।

পরশুরাম পৌর সভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু তালেব সাংবাদিকদের বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) নির্বাচন করতে পারবেন বলে আশা রাখি। যদি শেষ পর্যন্ত না পারেন, সে ক্ষেত্রে উনার সমর্থন নিয়ে যে কেউ ধানের শীষের প্রতীক নিয়ে প্রার্থী হলে এবং সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে এই আসনে বিপুল ভোটে জয়ী হবেন।

এদিকে ড. কামাল হোসেনের ফেনী-১ আসনে প্রার্থীতা নিয়ে গণফোরামের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট আ.ক.ম সফি উল্যাহ বলেন, বেগম খালেদা জিয়ার ইতিপূর্বে নির্বাচিত সংসদীয় আসন ফেনী–১ অথবা বগুড়ার আসন থেকে নির্বাচন করার জন্য ড. কামাল হোসেনকে বিএনপির একাধিক নেতা প্রস্তাবনা দিয়েছেন। তবে কে কোন আসন থেকে নির্বাচন করবে, সে বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়নি ঐক্যফ্রন্ট।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে ফেনী-১ আসন থেকে মহাজোট প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন জাসদ নেত্রী শিরিন আখতার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আসনটিতে দলের মনোনয়ন প্রাপ্তির বিষয়ে সরব আ. লীগের একাধিক নেতা। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন নাসিমও এই আসনে মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে