ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

এই মাত্র পাওয়াঃ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নিয়ে নতুন খবর

শিক্ষা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ জুলাই ২৪ ২০:০৩:২৪
এই মাত্র পাওয়াঃ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নিয়ে নতুন খবর

যে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে আগামী সেপ্টেম্বরের আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার গণমাধ্যমকে তিনি বলেন, সেপ্টেম্বরের আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা নেই। যদি পরিস্থিতি স্বাভাবিকের দিকে গড়ায়, তাহলে সেপ্টেম্বরের শুরুতে বা মাঝামাঝির দিকে খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হতে পারে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মিলে বৈঠক করে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা করে তারপর সিদ্ধান্ত নেবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যেহেতেু আগামী ৬ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি রয়েছে, তাই এখনো এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তাছাড়া এখনো বেশ কয়েকদিন ছুটি রয়েছে এবং ঈদের পর আরো কয়েক দিন পাওয়া যাচ্ছে। এই সময়ের মধ্যে দুই মন্ত্রণালয় মিলে বৈঠক করে সিদ্ধান্ত নেবে।

এর আগে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে যে, 'ঈদুল আজহার পর সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিচ্ছে সরকার'। তবে সেটিকে ভিত্তিহীন ও গুজব বলে বুধবার রাতে বিবৃতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সেখানে বলা হয়, ঈদের পর সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিচ্ছে সরকার। সম্প্রতি 'বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড' নামক একটি ফেসবুক পেজ থেকে সংবাদটি প্রচার করা হয়। যা সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব।

তাই এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের মাধ্যমে বিভ্রান্ত না হওয়ার জন্য শিক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করা হলো। শিক্ষা মন্ত্রণালয় যখনই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করবে, তখনই তা গণমাধ্যমের মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে।

তাছাড়া ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। আর 'বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড' নামে দেশে কোনো বোর্ডও নেই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে