ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর কাছে শাকিবের আবদার

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ১১ ০১:১৪:২১
প্রধানমন্ত্রীর কাছে শাকিবের আবদার

একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে যারা সংসদ সদস্য পদে লড়তে চাইছেন তারা গত শুক্রবার থেকে নমিনেশন কিনছেন। আসন্ন এই নির্বাচনে অংশ নেওয়ার দৌড়ে রাজনীতিবিদদের পাশাপাশি সামিল হচ্ছেন শোবিজের একাধিক শিল্পী। তাদের মধ্যে রয়েছেন শমী কায়সার, রোকেয়া প্রাচী, আকবর পাঠান ফারুক, মনোয়ার হোসেন ডিপজল। এছাড়া আরও উঠে আসছে চিত্রনায়ক ফেরদৌস ও শাকিল খানের নাম। চলচ্চিত্র পাড়ায় কান পাতলেই গুঞ্জন শোনা যাচ্ছে, চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানও নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছে পোষণ করেছেন!

চলচ্চিত্র সংশিষ্ট অনেকে এও বলছেন, রবিবার (১১ নভেম্বর) আওয়ামী লীগের হয়ে শাকিব খান মনোনয়ন ফর্ম সংগ্রহ করবেন। বিষয়টির সত্যতা নিশ্চিত হতে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করা হলে ‘একগাল হাসি’ দিয়ে তিনি এ প্রসঙ্গে বিস্তারিত কথা বলেন।

শনিবার সন্ধ্যায় ঢাকাই ছবির শীর্ষ নায়ক বলেন, আমি এসবের মধ্যে নেই। নির্বাচন করলে তো আগেই করতাম, জানাতাম। তবে নির্বাচন না করলেও সিনেমা থেকে যিনিই নির্বাচন করবেন তার প্রতি আমার সমর্থন থাকলো। কারণ, সিনেমার কথা বলার জন্য সংসদে প্রতিনিধি দরকার। খেলাধুলা বা অন্য অঙ্গন থেকে অনেকেই নির্বাচন করছেন, তাহলে অবশ্যই আমাদের সিনেমা থেকে প্রতিনিধি থাকা উচিত।

এরকম আরো যোগ করে শাকিব খান বলেন, প্রধানমন্ত্রী ২০ কোটি মানুষের প্রতিনিধি। তার কাছে প্রতিদিন কত শত দাবী যায়। আমাদের সিনেমা বিষয়ক অনেক দাবীও থাকে। তাই সিনেমার মানুষ নির্বাচনে এসে জয়ী হওয়া উচিত। তাহলে সিনেমা সংশ্লিষ্ট সকল দাবী প্রধানমন্ত্রীর কাছে ঠিকভাবে পৌঁছুবে।

প্রধানমন্ত্রীর কাছে আবদার জানিয়ে শাকিব খান বলেন, তিনি (প্রধানমন্ত্রী) যেন সিনেমা থেকে কমপক্ষে দু-তিন জন প্রতিনিধি নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ করে দেন। অবশ্যই যারা যোগ্য তাদেরকেই প্রধানমন্ত্রী নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ করে দেবেন।

শাকিব খান আরো বলেন, সিনেমা শুধুমাত্র নাচ, গানের মধ্যে সীমাবদ্ধ নয়। এর মাধ্যমে দেশের সংস্কৃতি বাইরের রাষ্ট্রে তুলে ধরা যায়। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সিনেমা অনেক বড় ভূমিকা রাখে। শুধু তাই নয়, সিনেমা মানুষকে ভালো-মন্দের শিক্ষা দেয়, মনন গঠনেও ভূমিকা রাখে সিনেমা। যুব সমাজকে ঠিকভাবে গড়া তোলার জন্য সুস্থ বিনোদনের দরকার। আর সেই বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে সিনেমা। চ্যানেল আই অনলাইন

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে