ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ইতিবাচক হয়েছে আলোচনা, রোববার দুপুরে সিদ্ধান্ত জানাবে ঐক্যফ্রন্ট

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ১১ ০১:১৯:৪২
ইতিবাচক হয়েছে আলোচনা, রোববার দুপুরে সিদ্ধান্ত জানাবে ঐক্যফ্রন্ট

শনিবার রাত ১১টায় বৈঠক শেষে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রোববার দুপুর ১টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট তাদের অবস্থান তুলে ধরবে।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরিপ্রেক্ষিতে ভোটে অংশগ্রহণ নিয়ে সিদ্ধান্ত নিতে শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করে জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার রাত ৯টার একটু আগে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদ, মাহমুদুর রহমান মান্না, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আব্দুর রব, তানিয়া রব, সুব্রত চৌধুরী, জাফররুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। তবে অসুস্থতার কারণে ড. কামাল হোসেন ওই বৈঠকে ছিলেন না।

প্রসঙ্গত, তত্ত্বাবধায়ক সরকার দাবিতে পাঁচ বছর আগে নির্বাচন বর্জনকারী বিএনপি এবারও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি করে আসছিল। পাশাপাশি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবি ছিল তাদের।

ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের দাবির প্রতি কর্ণপাত না করার প্রেক্ষাপটে বিএনপিকে নিয়ে গত মাসে গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। ঐক্যফ্রন্ট নেতাদের আহ্বানে সাড়া দিয়ে তাদের সঙ্গে দুই দফা সংলাপে বসেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংলাপে খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও নির্বাচন কমিশন পুনর্গঠনসহ সাত দফা দাবি তোলেন ঐক্যফ্রন্ট নেতারা।

তাদের দাবি নিয়ে কোনো সমঝোতা না হওয়ার মধ্যেই গত বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণে ২৩ ডিসেম্বর ভোটের দিন রেখে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে