ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ফিনল্যান্ডেও ঈদুল আজহা পালিত

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ আগস্ট ১৪ ১৩:১৮:২৪
ফিনল্যান্ডেও ঈদুল আজহা পালিত

হাকানিয়েমির পাল্লোহাল্লীতে। এতে ইমামতি করেন দারুল আমান মসজিদের খতিব মো. আবদুল কুদ্দুস খান এবং দ্বিতীয় জামাতটি অনুষ্ঠিত হয় ৯.৪৫ মিনিটে। এতে ইমামতি করেন মো. নুর আলম।

এছাড়া সকাল ৯টায় ভানতার কাম্পো স্পোর্টসসেন্টার মিলনায়তনে বাংলাদেশ কেন্দ্রীয় মসজিদের খতিব বশির আহমেদের ইমামতিতে আরেকটি জামাতটি অনুষ্ঠিত হয়।

ঈদের জামাত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। ফিনল্যান্ডের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা জামাতে অংশ নেন।

ফিনল্যান্ডে অনুষ্ঠিত বিভিন্ন জামাতে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ছিলেন মো. আবদুস সালাম, আবদুল ওয়াদুদ, মো. জাকির হোসেন, জামান সরকার, রিয়াজ সহিদ, মো. মাসুম, মো. বাহারুল ইসলাম, আজাদ আবুল কালাম, কামরুল আলম কমল, লিমন চৌধুরী, নাসির খান, জহুরুল ইসলাম সিকদার, রফিকুল হায়দার টিপু, নাসিরউদ্দিন খান, সাইফুর রহমান সাইফ, মো. জাফর, মো. নুরু আলম, নাজমুল হাসান লিটন, লাবিব হাসান, মবিন মোহাম্মদ, রুবেল ভূঁইয়া, মোকলেসুর রহমান চপল, সাহিন মোহাম্মদ, আলাউদ্দিন মোহাম্মদ, এম এ হারুন, খালেদুল ইসলাম জিতু, সাইফুর রহমান সাইফ, মো. এম ইসলাম সোহাগ, সারমান আজাদ তাসিন, মো. মাসুম, নাসিরউদ্দিন মজুমদার, মো. সিরাজ, খোকন, সামসুল গাজী, মহসীন, মিজানুর রহমান মিঠু, জামিল, মো. মিয়াজি, আরিফ হক, এম এ হান্নান, মাসুদ আবদুল্লাহ, বদরুম মুনীর ফেরদৌস, সেলিম মীর, তানভীর আহমেদ, আলাউদ্দিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, ফাহমিদ উস সালহীন প্রমুখ।

বরাবরের মত এবারেও বাঙালিদের ঈদ উৎসবে ছিল বিভিন্ন ধরনের দেশি-বিদেশি খাবার, একে অপরের বাড়িতে নিমন্ত্রণ খাওয়া, মাতৃভূমি বাংলাদেশে টেলিফোন করে পরিবারের ও আত্নীয়স্বজনের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও খোঁজখবর নেয়া ইত্যাদি। ঈদের এ আনন্দে একে অপরের বাড়িতে নিমন্ত্রণ খাওয়ার রেওয়াজ একাধারে ৩-৪ দিন চলতে থাকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে