ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সিলেট বিভাগে একটিতেও জেতেনি বিএনপি, চমক দেখালো যে দল

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ৩১ ০১:৩৭:৫৭
সিলেট বিভাগে একটিতেও জেতেনি বিএনপি, চমক দেখালো যে দল

সিলেটের ১৯টি আসনের মধ্যে সর্বাধিক ১৬টি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা। আর মহাজোটের মনোনয়ন নিয়ে লাঙ্গল প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৪ আসন থেকে বিজয়ী হয়েছেন পীর ফজলুর রহমান মিসবাহ।

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করে গণফোরামের দুজন প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্য সিলেট-২ আসনে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য মার্কা নিয়ে বিজয়ী হন মোকাব্বির খান আর মৌলভীবাজার-২ আসন থেকে গণফোরামের প্রার্থী আওয়ামী লীগের সাবেক নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ঐক্যফ্রন্টের প্রতীক ধানের শিষ নিয়ে বিজয়ী হন।

যে ১৬ জন আওয়ামী লীগ নেতা বিজয়ী হয়েছেন তারা হলেন- সিলেট-১ আসনে ড. একে আবদুল মোমেন, সিলেট-৩ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট-৪ ইমরান আহমদ, সিলেট-৫ হাফিজ আহমদ মজুমদার, সিলেট-৬ আসনে নুরুল ইসলাম নাহিদ।

সুনামগঞ্জ-১ আসনে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-৩ এমএ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক।

হবিগঞ্জ -১ আসনে শাহ নেওয়াজ মিলাদ গাজী, হবিগঞ্জ -২ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ -৩ অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ -৪ অ্যাডভোকেট মাহবুব আলী।

মৌলভীবাজার-১ আসনে শাহাব উদ্দিন আহমদ, মৌলভীবাজার ৩ নেসার আহমদ ও মৌলভীবাজার ৪ আসনে উপাধ্যক্ষ আব্দুস শহীদ।

সিলেট বিভাগে বিএনপির কোনও প্রার্থী জয়ী হতে না পারা প্রসঙ্গে সিলেট মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আজমল বখ্ত সাদেক বলেন, নির্বাচনের নামে সরকার বিএনপির সঙ্গে নির্লজ্জভাবে তামাশা করেছে। কেন্দ্র দখল, জালভোট আর আগে থেকে সিল মারা না হলে সবগুলো আসনেই বিএনপি জয়ী হতো। বিএনপির কর্মী-সমর্থকরা ভোট দিতে না পারায় এমনটি হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে